বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সংশোধন হচ্ছে পর্যটন কর্পোরেশন আইন

সংশোধন হচ্ছে পর্যটন কর্পোরেশন আইন

পর্যটন শিল্প বিকাশ সহজ করতে সংশোধন হচ্ছে ‘পর্যটন কর্পোরেশন আইন’। সোমবার ‘বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আইন, ২০২০’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং সংশ্লিষ্ট মন্ত্রীরা সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বৈঠকে যুক্ত হন। বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আইনটি অনুমোদনের কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পুনর্গঠনের বিষয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গত ২৮ মে জাতীয় পর্যটক পরিষদের সভা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে পর্যটন শিল্প বিকাশের মাধ্যমে বেকারত্ব হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি, আয় বৃদ্ধি এবং পর্যটন কর্পোরেশনের পরিধি বাড়ানোর জন্য আইনটি সংশোধন করা হচ্ছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, পর্যটন কর্পোরেশনের বহুমাত্রিক কাজ বাস্তবায়নের সুবিধার্থে পরিষদকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। আগের আইনে বিভিন্ন বিষয়ে বিস্তারিত বলা ছিল না। এ আইনের আওতায় পর্যটন কর্পোরেশন পরিচালনা করতে একটি বিধিমালা করার অনুমোদন দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, মন্ত্রণালয় বলছে, আইনটি কার্যকর হলে পর্যটন কর্পোরেশনের কাজ সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন হয়ে পর্যটন শিল্প বিকাশ সহজতর হবে। এছাড়া পর্যটন শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি এবং বেকারত্ব হ্রাস ও আয় বৃদ্ধি সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech